• সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ হৃদয়-রিয়াদের ব্যাটে জিতল ইসরায়েলে আলজাজিরার সম্প্রচারমাধ্যম বন্ধ, পুলিশের হামলা ও ক্যামেরা ভাঙচুর রাজধানীতে দিনে গড়ম থাকলেও রাতে স্বস্তরি বৃষ্টি বাংলাদেশের তৈরি পোশাক রফতানি করতে দিল্লি বিমানবন্দ ব্যবহারে ভারতীয়দের আপত্তি গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পেড়িয়ে গেলো ২৪ ঘণ্টা নেভেনি সুন্দরবনের আগুন, আরো ২-৩ দিন সময় লাগবে ফিলিস্তিনের পক্ষে সব শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ আব্রামস ও ব্রাডলি ট্যাঙ্ক ধ্বংস, এক সপ্তাহে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত অভিনয়ের সুযোগ পেতে গোপনাঙ্গ দেখাতে বলেন আয়ুষ্মানকে পরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: খালিদ মাহমুদ

তালিকার পর ভূয়া মুক্তিযোদ্ধাদের চাকুরি চলে যাবে-আকম মোজাম্মেল হক

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮

টাঙ্গাইল প্রতিনিধি॥
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের সংশোধিত তালিকা এই সরকারের আমলেই প্রকাশ করা হবে। যারা ভূয়া মুক্তিযোদ্ধার সনদ দিয়ে চাকুরি নিয়েছেন, তালিকা প্রকাশের পর তাদের চাকুরি চলে যাবে। সরকারের উন্নয়ন কাজের বর্ণনা দিয়ে তিনি বলেন, ’৭০-এর নির্বাচনে নৌকায় ভোট দিয়ে যেমন দেশ স্বাধীন করেছিলেন, তেমনি আগামি নির্বাচনে আবারও  নৌকায় ভোট দিয়ে স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে। কারণ স্বাধীনতা সমুন্নত রেখে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। বৃহষ্পতিবার(১৫ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের নাগরপুরে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। এ সরকার দু:স্থ মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা ও গৃহের ব্যবস্থা করেছেন। চাকুরি ক্ষেত্রে ৩০% কোটা নিশ্চিতসহ সর্বোচ্চ ভাতা প্রদান করছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর তাদের কবর সংরক্ষণের জন্য প্রত্যেক মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনের করে দেয়ার নির্দেশ দিয়েছেন। দেশের প্রতিটি বধ্যভূমিতে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে। এছাড়া প্রত্যেক মুক্তিযোদ্ধার স্মৃতি  সংরক্ষণের জন্য ১০ মিনিট করে তাদের বক্তব্য রেকর্ড করে রাখা হবে।
নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা শাহীনের সভাপতিত্বে উপজেলা হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন, অতিরিক্ত পুলিশ সুপার শৈকত শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কুদরত আলী, সাবেক সাধারণ সম্পাদক মো. মুলতান উদ্দিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ