যুক্তরাষ্ট্রের পিটসবার্গে ইহুদি উপাসনালয়ে বন্দুকধারীর হামলায় হতাহত ইহুদিদের জন্য ঘরে ঘরে গিয়ে অর্থ সংগ্রহ করছে দেশটির মুসলিম সম্প্রদায়। এরই মধ্যে কয়েক লাখ ডলার সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে মুসলিম নেতারা। খবর আল-জাজিরার।
অর্থ সংগ্রহ অভিযানটি শুরু করে মুসলিম নাগরিকদের দ্বারা পরিচালিত ওয়েবসাইট ‘লঞ্চগুড’ এর পক্ষ থেকে। প্রতিষ্ঠানটি জানায়, ‘হোক হামলায় আহত ব্যক্তি অথবা স্বজন হারিয়েছে এমন পরিবার, আমরা সবাইকে সাহায্য করবো।’
মুসলিম কমিউনিটি নেতা তার্ক আল মেসিদি জানান, প্রথম কয়েক ঘণ্টাতেই ৪৩ হাজার ডলার সংগ্রহ করা সম্ভব হয়। এত দ্রুত এত টাকা উঠবে সেটা ভাবেননি তারা।
শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া রাজ্যের পিটসবার্গে ইহুদিদের উপাসনালয় সিনাগগে বন্দুকধারীর হামলায় ১১ জন নিহত হয়। এতে আহত হয় ৬ জন।
হামলা চলাকালীন উপসনালয়ে বহু মানুষের উপস্থিতি ছিল। সবাই তখন উপাসনালয়ে প্রার্থনারত ছিলেন। আকস্মিক এক বন্দুকধারী চিৎকার করে গুলি করতে থাকে এবং বলতে থাকে, সকল ইহুদিকে মরতে হবে।

নিহত ১১ জনের সবাই উপাসনালয়ে উপাসক ছিলেন। আহত ৬ জনের মধ্যে ৪ জন দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বাকী ২ জন বেসামরিক লোক।
ইতিমধ্যে বন্দুকধারী রবার্ট বোয়ার্সকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার সময় তার কাছে ৩টি পিস্তল ও একটি রাইফেল ছিল।
Share Button