• সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
শিরোনাম:
সব শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ফিলিস্তিনের পতাকা উত্তোলন আজ রাফাহতে হামলা করতে চায় ইসরায়েল, বিরোধিতায় যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়। ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং সম্মিলিত চেষ্টায় সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে, ক্ষতি নির্ণয়ে কাজ করছে বিশেষজ্ঞ টিম বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন ৯ জুলাই আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ মেনত্তি মারা গেছেন চলচ্চিত্রে সমস্যা ও উত্তরণে গোলটেবিল বৈঠক গাজায় কুকুর খাচ্ছে ফিলিস্তিনিদের লাশ ঢাকা ফিলিস্তিনে যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহি চায়  বাংলাদেশ ব্যাংক আবারো ভেঙে দিলো ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদ

ব্যবহারকারীরাই পিক্সেল ফোনের সমস্যা শনাক্ত করতে পারবে

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
সংগৃহীত ছবি

ফোনে কোনো সমস্যা হলে ব্যবহারকারীরাই যেন তা শনাক্ত করতে পারেন সেই লক্ষ্যে পিক্সেল ফোনের জন্য ডায়াগনস্টিক টুল ও রিডিজাইন করা রিপেয়ার ম্যানুয়াল এনেছে গুগল। ব্যবহারকারীরা ফোনে *#*# ৭২৮৭#*#* চেপে ডায়াগনস্টিক মোড চালু করতে পারবেন এবং পরীক্ষা করে দেখতে পারবেন ফোনে কোনো সমস্যা আছে কি না। ৩১ ধরনের পরীক্ষা করতে পারবে ডায়াগনস্টিক টুলটি। এ ছাড়া টুলটি দিয়ে পুরোপুরি বা আংশিকভাবে শুধু ডিসপ্লে, সেন্সর ও কানেক্টিভিটি সংক্রান্ত সমস্যা শনাক্ত করা যাবে।

সব মডেলের পিক্সেল ফোনেই টুলটি কাজ করবে। ডায়াগনস্টিক টুল দিয়ে কোনো কিছু ঠিক করা যাবে না, তবে সমস্যা শনাক্ত করা যাবে। সমস্যার সমাধান না করলেও ডিভাইসটি চালানো অব্যাহত রাখা যাবে কি না সে ব্যাপারে ব্যবহারকারীকে আশ্বস্ত করতে পারবে। এ ছাড়া রিপেয়ার মোড এনেছে গুগল।

টেকনিশিয়ানের কাছে ফোন ঠিক করতে দেওয়ার সময় মোডটি চালু করলে ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা রক্ষা করা যাবে। রিপেয়ার ম্যানুয়ালগুলো গুগলের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। আপাতত শুধু পিক্সেল ফোল্ড, পিক্সেল ৮ ও পিক্সেল ৮ প্রোতেই এটি ব্যবহার করা যাবে। পিক্সেল ডায়াগনস্টিক অ্যাপটি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া এবং ইউরোপের দেশগুলোতে ব্যবহার করা যাবে।

এর আগে ২০২১ সালে স্যামসাংও রিপেয়ার মোড ফিচার চালু করে। সূত্র : দ্য ভার্জ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ